কক্সবাজার জার্নালে সংবাদ প্রকাশের জের

উখিয়ায় রোজার প্রথম দিনেই বাজার তদারকি অভিযান: জরিমানা!

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। সিয়াম-সাধনার এই মাসে অসাধু ব্যবসায়ীদের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধ ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এবং ব্যবসায়ীদের করণীয় বিষয়ে সচেতন করতে বাজারে বিশেষ তদারকি ও সচেতনতামূলক অভিযান চালিয়েছে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব।

আজ শুক্রবার (২৪ মার্চ) উখিয়ার কোটবাজার, মরিচ্যা বাজারে বিশেষ তদারকি ও সচেতনতামূলক এ অভিযান পরিচালনা করেন তিনি।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজারের বিভিন্ন দোকান ঘুরে দেখেন এবং সরেজমিনে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে দ্রব্যমূল্যের পরিস্থিতি সম্পর্কে অবগত হন এবং হ্যান্ডমাইকের মাধ্যমে ব্যবসায়ী ও ভোক্তা সাধারণের করণীয় ও পালনীয় বিষয়ে সচেতন করা হয় এবং হালনাগাদ মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন এবং যথাযথ ক্রয় ও বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়। বাজারকে স্থিতিশীল রাখতে সকলের সহযোগিতা কামনা করা হয়।

অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করে দোকানে মূল্য তালিকা না রাখায় বাঁচা মিয়া নামের এক ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব বলেন, রমজানে অসাধু ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে সে বিষয়ে প্রশাসন সতর্ক রয়েছে। ব্যবসায়ীদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। নির্দেশনা অমান্য করলে জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, জনস্বা‌র্থে এ ধরনের কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

এদিকে, অভিযান পরিচালনা করায় উখিয়া উপজেলা প্রশাসনকে ধন্যবাদ ও সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

উল্লেখ্য, গতকাল ২৩ মার্চ (বৃহস্পতিবার) কক্সবাজার জার্নাল ডটকম এ “উখিয়ায় পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে নিত্যপণ্যের বাজারে আগুন: গরিবের হা-হুতাশ” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হলে অভিযানে নামে উখিয়া উপজেলা প্রশাসন।